ন্যাশনাল-ব্যাংক

বেসরকারি ন্যাশনাল ব্যাংক লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। একাধিক পদে লোকবল নেবে ব্যাংকটি। আবেদনের জন্য লাগবে না কোনো পূর্ব অভিজ্ঞতা। আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম: প্রবেশনারি অফিসার

পদ সংখ্যা: নির্ধারিত নয়।

শিক্ষাগত যোগ্যতা: এমবিএম/এমবিএ। ইকোনোমিক্স/ইংলিশ/স্ট্যাটিসটিকস/ইন্টারন্যাশনাল রিলেশন/পাবলিশ অ্যাডমিনিস্ট্রেশন, ম্যাথমেটিক্স অ্যান্ড ল’/অ্যাকাউন্টিং/ফিন্যান্স/ব্যাংকিং/মার্কেটিং/ইন্টারন্যাশনাল বিজনেস, এমআইএস/এআইএস/এইচআরএম অ্যান্ড ম্যানেজমেন্ট বিষয়ে অনার্সসহ মাস্টার্স ডিগ্রি। এ ছাড়া এনভায়রনমেন্ট সায়েন্স/কম্পিউটার সায়েন্স/ইলেকট্রিক্যাল/মেকানিক্যাল/সিভিল/আর্কিটেকচার/এগ্রিকালচার/এগ্রি-ইকোনোমিক্স বিষয়ে এমএসসি/বিএসসি পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। এসএসসি ও  এইচএসসিতে জিপিএ ৫.০০ এর স্কেলে ৪.৫০ থাকতে হবে। স্নাতক ও স্নাতকোত্তরে সিজিপিএ ৪.০০ এর স্কেলে ৩.৫০ থাকতে হবে।

বেতন: শিক্ষানবিশ থাকাকালে মাসিক বেতন ৩৪ হাজার ৫০০ টাকা। ১ বছরের শিক্ষানবিশকাল শেষে চাকরি স্থায়ী হলে বেতন হবে ৪৬ হাজার ৫০০ টাকা এবং ব্যাংকের নীতিমালা অনুসারে অন্যান্য সুবিধা।

পদের নাম: জুনিয়ার অফিসার (জেনারেল) ও জুনিয়র অফিসার (ক্যাশ)

পদ সংখ্যা: নির্ধারিত নয়।

শিক্ষাগত যোগ্যতা: জুনিয়র অফিসার (জেনারেল) পদে আবেদনের জন্য প্রার্থীর স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। আর জুনিয়র অফিসার (ক্যাশ) পদের জন্য কমপক্ষে স্নাতক ডিগ্রি থাকা প্রয়োজন। এসএসসি ও এইচএসসিতে জিপিএ কমপক্ষে ৪.০০ এবং স্নাতক ও স্নাতকোত্তরে সিজিপিএ কমপক্ষে ২.২৫ বা দ্বিতীয় শ্রেণি থাকতে হবে।

বেতন: শিক্ষানবিশকালে মাসিক বেতন ১৭ হাজার ৩০০ টাকা। ১ বছরের শিক্ষানবিশকাল শেষে চাকরি স্থায়ী হলে বেতন হবে ২৯ হাজার ৯০০ টাকা এবং ব্যাংকের নীতিমালা অনুসারে অন্যান্য সুবিধা।

আবেদনের নিয়ম

ন্যাশনাল ব্যাংকের ওয়েবসাইটের www.nblbd.com/about/career মাধ্যমে প্রার্থীদের আবেদন করতে হবে। আবেদনের শেষ তারিখ ১৭ ডিসেম্বর ২০২১।

ন্যাশনাল ব্যাংক